অনলাইনে লাইভ ক্রিকেট ম্যাচ ও খেলার খবর দেখবেন কীভাবে?

অনলাইনে লাইভ ক্রিকেট ম্যাচ ও খেলার খবর দেখবেন কীভাবে?

অন্যান্য দেশের মতো বাংলাদেশেও রয়েছে অগনিত ক্রিকেট ভক্ত ও খেলা প্রেমি। মোবাইল ও ইন্টারনেট এর সহজলভ্যতার জন্য আমরা এখন অনলাইনেই খেলা ও খেলার খবর দেখতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করি।

আমাদের দেশে অনলাইনে লাইভ খেলা উপভোগের ও খেলার খবর দেখার অনেক উপায় রয়েছে। এখানে আমরা বাংলাদেশে লাইভ খেলা ও খেলার খবর দেখার মাদ্ধম গুলো নিয়ে আলোচনা করব।

লাইভ ম্যাচঃ

আপনার মোবাইল বা কম্পিউটারে সরাসরি এই লিঙ্কে http://fifaicc.com গিয়ে করে কোনো অ্যাকাউন্টে রেজিস্ট্রেশন ছাড়াই যেকোনো ক্রিকেট বা ফুটবল খেলা সরাসরি দেখতে পারবেন। এছাড়াও এখানে যেকোনো খেলার লাইভ স্কোর সহ খেলার সাম্প্রতিক খবর ও পড়তে পারবেন।

টিভি চ্যানেলঃ

অনলাইনে যেকোনো সময় যেকোনো খেলা সরাসরি দেখতে ও যেকোনো খেলার খবর দেখতে পারবেন আমাদের দেশের অনলাইন স্ট্রিমিং টিভি চ্যানেল গুলোতে। আমাদের দেশের কিছু জনপ্রিয় অনলাইন স্ট্রিমিং টিভি চ্যানেল, যেমনঃ

লাইভ স্কোরঃ

অনলাইনে লাইভ স্কোর ও খেলার খবর দেখার কিছু অ্যাপ বাংলাদেশে অনেক জনপ্রিয়, যেমনঃ

ক্রিকবাজঃ

ক্রিকবাজ এর মাদ্ধমে আপনি যেকোনো লাইভ ক্রিকেট খেলার স্কোর। পুরাতন যেকোনো খেলার স্কোর ও খবর দেখতে পারবেন। এছাড়াও এতে ভবিষ্যতে কবে ও কোন সময়ে কোন কোন দলের খেলা আছে এইটাও দেখতে পারবেন।

ইএসপিএন ক্রিকইনফোঃ

লাইভ ক্রিকেট খেলার স্কোর ও ক্রিকেট খেলার খবর দেখার আরেকটি জনপ্রিয় অ্যাপ ইএসপিএন ক্রিকইনফো। এই অ্যাপ এর মাদ্ধমেও আপনি পুরাতন যেকোনো ক্রিকেট খেলার স্কোর ও খবর সহ ভবিষ্যত খেলা গুলোর দিন ও সময় দেখতে পারবেন।

অনলাইন পোর্টালঃ

র‌্যাবিটহোলবিডিঃ

বাংলাদেশি স্ট্রিমিং সার্ভিস র‌্যাবিটহোলবিডি জনপ্রিয় খেলা গুলি সরাসরি সম্প্রচার করে। আপনি www.rabbitholebd.com গিয়ে অথবা আপনার আন্দ্রয়েড ফোনের জন্য গুগল প্লে স্টোর থেকে Rabbithole অ্যাপ ডাউনলোড করে খেলা উপভোগ করতে পারবেন। এছাড়া তাদের ইউটিউব চ্যানেলেও লাইভ খেলা উপভোগ করতে পারেন।

বায়োস্কোপঃ

বায়োস্কোপেও জনপ্রিয় খেলা গুলি সরাসরি সম্প্রচার করে। এজন্য গুগল প্লে স্টোর থেকে Bioscope অ্যাপটি ডাউনলোড করে লাইভ খেলা দেখতে পারেন।

মাছরাঙা টিভি অ্যাপঃ

টেলিভিশনের পাশাপাশি মাছরাঙা টিভি অ্যান্ড্রয়েড অ্যাপ Maasranga গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড লাইভ খেলা দেখতে পারেন।

আমাদের কিছু সরকারি ও বেসরকারি টিভি চ্যানেল যেমনঃ গাজী টিভি (জিটিভি), মাছরাঙা ও বিটিভি সরাসরি সম্প্রচার করে। এছাড়া প্রতিবেশী দেশ ভারতে সরাসরি খেলা দেখা যাবে স্টার স্পোর্টস, ডিডি স্পোর্টস, ডিডি ন্যাশনালে, সনি সহ আরও কিছু চ্যানেলে।

মোবাইল ফোন অপারেটরঃ

বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবি ও এয়ারটেল মোবাইল অ্যাপের মাধ্যমে খেলা দেখার সুযোগ করে দিয়েছে। অর্থাৎ যাদের টেলিভিশনে খেলা দেখার সুযোগ নাই বা কোন লিঙ্ক এ গিয়ে বা অন্য কোন অ্যাপ ইন্সটল ছারাই তারা ইন্টারনেট সংযোগের মাধ্যমে মোবাইলে খেলা দেখতে পারবেন।

অনলাইন নিউজ পোর্টালঃ

আমাদের দেশের সব অনলাইন নিউজ পোর্টাল বা অনলাইন পত্রিকার সরাসরি খেলার পাতার লিঙ্কে গিয়ে বা পত্রিকাগুলোর অ্যাপ থেকে খেলার পাতায়  গিয়ে  আপনি যেকোনো খেলার খবর ও লাইভ খেলার স্কোর দেখতে পারবেন।

আমাদের দেশের কিছু জনপ্রিয় নিউজ পোর্টাল গুলোঃ

প্রথম আলোঃ

লিঙ্কঃ https://www.prothomalo.com/sports

অ্যাপঃ https://play.google.com/store/apps/details?id=com.mcc.prothomalo

বিডিনিউজ২৪ঃ

লিঙ্কঃ https://bangla.bdnews24.com/sport/

ক্রিকেট লিঙ্কঃ https://bangla.bdnews24.com/cricket/

অ্যাপঃ https://play.google.com/store/apps/details?id=com.bdnews24.app

কালের কণ্ঠঃ

লিঙ্কঃ https://www.kalerkantho.com/online/sport

অ্যাপঃ https://play.google.com/store/apps/details?id=com.kalerkantho

বাংলাদেশ প্রতিদিনঃ

লিঙ্কঃ https://www.bd-pratidin.com/sports

অ্যাপঃ https://play.google.com/store/apps/details?id=com.bangladesh.pratidin

 

রেডিওঃ

এছাড়া আমাদের দেশের প্রায় সবগুলি এফএম রেডিও চ্যানেল গুলির মাদ্ধমে লাইভ খেলার ধারাভাষ্য শুনতে পারবেন।

অন্যান্যঃ

হটস্টারঃ

ভারতের স্টার নেটওয়ার্কের স্ট্রিমিং সার্ভিস হটস্টার থেকে সরাসরি খেলা দেখতে পারবেন। তবে হটস্টার অফিসিয়ালি বাংলাদেশে সাপোর্ট করে না। মানে বাংলাদেশ থেকে হটস্টার সাইট থেকে বা অ্যাপ দিয়ে আপনি খেলা দেখতে পারবেন না। কিন্তু ভিপিএন ব্যবহার করে আপনি তাদের ওয়েবসাইট www.hotstar.com অথবা  Hotstar অ্যাপ দিয়ে খেলা দেখতে পারবেন।

admin