top header banner
গেমসটেকনোলজিমোবাইল গেমস

যেকোনো গেমস ডাউনলোড করুন ও খেলুন এই ফ্রি ওয়েবসাইটগুলোর মাধ্যমে

গেম বা অ্যাপ ডাউনলোডের জনপ্রিয় ওয়েবসাইটসমুহ

বাচ্চা বা বড়, সবারই কিন্তু কমবেশি গেম খেলার প্রতি আসক্তি রয়েছে। একসময় ডিভাইসের উচ্চ বাজারমূল্যের কারণে অনেকেই গেমের প্রতি আসক্তি থাকা সত্ত্বেও খেলতে পারতেন না। তবে এখন প্রযুক্তির উন্নয়নের সাথে সাথে এবং মোবাইল কম্পিউটারের বাজারমূল্য কম হয়ে যাওয়ার কারণে অত্যন্ত সহজলভ্য হয়েছে। কমবেশি সকলের এখন ভালো মোবাইল ফোন বা কম্পিউটার রয়েছে যা দিয়ে গেম খেলার আসক্তি মিটিয়ে থাকে।

তবে যারা নতুন তাদের অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে, মোবাইল বা কম্পিউটারে কিভাবে এবং কোথা থেকে সুরক্ষিতভাবে গেমস ডাউনলোড করবেন।

আর আপনাদের প্রশ্নের উত্তর দিতেই আজকের আমার এই লেখা, যদি আপনি গেমস ডাউনলোড করতে চান, তাহলে এই লেখাটির মাধ্যমে আপনি মোবাইল এবং কম্পিউটারের জনপ্রিয় কিছু গেম খেলা ডাউনলোডের ওয়েবসাইট সম্পর্কে জানতে পারবেন এবং অত্যন্ত সহজে এবং সুরক্ষিতভাবে গেমস ডাউনলোড করতে পারবেন।

অ্যান্ড্রয়েড মোবাইলে গেমস বা অ্যাপ ডাউনলোড করার সেরা ৫টি ওয়েবসাইট

১। গুগল প্লে স্টোর (Google Play Store)

গুগোল প্লে স্টোর

উইকিপিডিয়ার মতে গুগল প্লে স্টোরের পূর্ব নাম অ্যান্ড্রয়েড মার্কেট ছিল। বর্তমানে গেম ডাউনলোডের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট বা অ্যাপ হল গুগল প্লে স্টোর (Google Play Store)। এটি বর্তমানের প্রতিটি গ্লোবাল ফোনের সাথে ডিফল্ট অ্যাপ হিসেবে দেয়া থাকে। যার জন্য এটি আপনাকে নতুন করে ইন্সটল বা এটির ওয়েবসাইটে ওপেন করতে হবে না। গুগলের নিজস্ব দক্ষ ডেভেলপার দিয়ে এটি নির্মিত এবং যথেষ্ট সুরক্ষিত।

আপনার মোবাইল ফোনের গুগল প্লে স্টোর (Google Play Store) থেকে গেম অথবা মোবাইল অ্যাপ ডাউনলোড করতে হলে আপনাকে প্রথমে আপনার জিমেইল একাউন্টের সাথে সংযুক্ত করে নিতে হবে এবং লগইন করে নিতে হবে।

তারপরে আপনি অ্যাপটি ওপেন করে আপনার চাহিদা মত যেকোন অ্যাপ বা গেমস ডাউনলোড করতে পারবেন একদম ফ্রি। তবে কিছু কিছু অ্যাপ বা গেম-এর ক্ষেত্রে আপনাকে টাকা প্রদান করতে হতে পারে। এটি আপনার উপর নির্ভর করছে আপনি ফ্রি অ্যাপ ব্যবহার করবেন না টাকা দিয়ে কিনে ব্যবহার করবেন।

অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারীদের জন্য গেম বা অ্যাপ ডাউনলোডের ক্ষেত্রে এটি অত্যন্ত উপকারি এবং সহজ একটি মাধ্যম।

২। এপিকে পিওর (Apkpure)

এপিকে পিওর

প্লে স্টোর এর পরে Apkpure গেম এবং অ্যাপ ডাউনলোডের ক্ষেত্রে অত্যন্ত জনপ্রিয় একটি ওয়েবসাইট।

আপনি যে কোন ধরনের অ্যাপ বা অ্যান্ড্রয়েড গেমস ডাউনলোড করতে পারবেন এখান থেকে। এর জন্য আপনাকে কোন রকম টাকা প্রদান করতে হবে না। এরা ফ্রি তে ডাউনলোড করার সুবিধা প্রদান করে থাকে। অত্যন্ত সুন্দরভাবে সাজানো সবকিছু, আপনার মোবাইলের যে কোন ইন্টারনেট ব্রাউজার থেকে আপনি সহজেই এই ওয়েবসাইটে গিয়ে ব্রাউজ করতে পারবেন কোন রকম ঝামেলা ছাড়াই। এমনকি বর্তমানে প্লে স্টোরের মতো এদের নিজস্ব ডেভেলপার দিয়ে অ্যাপ বাজারে নিয়ে এসেছে। আপনি তাদের নিজস্ব অ্যাপ দিয়েও প্লে স্টোরের মতো গেম বা আপনার প্রয়োজনীয় অ্যাপ ডাউনলোড করতে পারবেন। এখানে আপনার নির্দিষ্ট কোন একাউন্ট করার প্রয়োজন পরবে না।

ডাউনলোড করে সরাসরি আপনি আপনার ফাইল ম্যানেজারে রাখতে পারবেন এবং চাইলে পরেও ইন্সটল করতে পারবেন। যা এই সাইটের একটি সুবিধাপূর্ণ দিক।

৩। মোবাইল নাইন (Mobile9)

মোবাইল নাইন

গেম বা অ্যাপ ডাউনলোডের অত্যন্ত জনপ্রিয় ওয়েবসাইটগুলোর মধ্যে মোবাইল নাইন অন্যতম। অ্যান্ড্রয়েড বা জাভা দুই ধরনের গেম বা অ্যাপ এই সাইট থেকে ডাউনলোড করে নিতে পারবেন আপনার মোবাইলে অত্যন্ত সহজে এবং ফ্রিতেই। এটি ব্যবহারের জন্য ব্যবহারকারীর নির্দিষ্ট কোন একাউন্ট করতে হবে না। Mobile9 এ গিয়ে অনেক ধরনের গেম বা অ্যাপ খুঁজে পাবেন, আপনার পছন্দমতো বা চাহিদা অনুযায়ী ডাউনলোড করতে পারবেন গেম বা অ্যাপস। এছাড়াও এখান থেকে ডাউনলোডের জন্য আপনার কোন রকম টাকা প্রদান করতে হবে না। ফ্রিতেই আপনি ব্যবহার এবং ডাউনলোড করতে পারবেন সবকিছু আপনার মোবাইলে।

৪। গেটজার (Getjar)

গেটজার

উইকিপিডিয়া‘র মতে এই অ্যাপটি প্রথম বাজারে আসে ২০০৪ সালে, অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী বা গেমারদের গেম ডাউনলোডের জন্য এটি ভালো একটি ওয়েবসাইট। খুব সহজেই হাই-কোয়ালিটি গেমগুলো গেটজার.কম থেকে ডাউনলোড করতে পারবেন। ব্যবহারকারীদের সুবিধার জন্য অত্যন্ত সুন্দর করে তৈরি করা এই ওয়েবসাইটটি। এখান থেকে আপনি প্রায় সকল ধরনের অ্যাপ এবং গেম ডাউনলোড করতে পারবেন কোন রকম ঝামেলা ছাড়াই। এমনকি এখানে আপনার কোন টাকা খরচ করার প্রয়োজন পরবে না। Getjar থেকে গেম বা অ্যাপ ডাউনলোড করলে প্রথমে আপনার ফাইল ম্যানেজারে জমা হবে এবং পরবর্তীতে আপনার সময় সুযোগমতো ইন্সটল করে নিতে পারবেন। এর জন্য আপনার কোন ভোগান্তি পোহাতে হবে না। এছাড়াও জাভা, ব্ল্যাকবেরী, সিমবিয়ান, উইন্ডোজ মোবাইল অ্যান্ড অ্যান্ড্রয়েড গেম বা অ্যাপ ডাউনলোড করতে পারবেন এখান থেকে।

৫। আপ টু ডাউন (Uptodown)

আপ টু ডাউন

বর্তমানের জনপ্রিয় অ্যাপ এবং গেইম ডাউনলোড ওয়েবসাইটের মধ্যে অনেক ভালো একটি ওয়েবসাইট হল Uptodown

উইকিপিডিয়া‘র মতে এটি প্রথম বাজারে আসে ২০০২ সালের ২০ ডিসেম্বর, এবং এটিকে মোবাইল এবং কম্পিউটারের গেম বা অ্যাপ ডাউনলোডের ইন্টারন্যাশনাল পোর্টাল বলে আখ্যায়িত করা হয়েছে।

সকল ধরনের অ্যান্ড্রয়েড গেমস এখানে আপনি পেতে পারেন খুব সহজেই। এমনকি ম্যাক, উইন্ডোজ, লিনাক্স-এর গেম বা মোবাইল অ্যাপস এখানে পাবেন। এখান থেকে ডাউনলোডের জন্য আপনার কোন ঝামেলায় পরতে হবে না, এবং কোন রকম একাউন্ট এরও প্রয়োজন পরবে না। এটি উন্নত দক্ষ এবং ভালো মানের ডেভেলপার দিয়ে তৈরি করা হয়েছে শুধু মাত্র ব্যবহারকারীদের সুবিধার জন্য। সকল ধরনের গেমস বা সফটওয়্যারের সর্বশেষ ভার্সনটি আপনি এখান থেকে ডাউনলোড করতে পারবেন। আপনি আপনার মোবাইল ফোন বা কম্পিউটার থেকে প্রথমে অ্যাপ ডাউনলোড করে নিয়ে পরে নিজের সুযোগ বা সময় মতো ইন্সটল করে নিতে পারবেন।

পিসি বা কম্পিউটারে গেমস বা অ্যাপ ডাউনলোড করার সেরা ৫টি ওয়েবসাইট

১। ওটরেন্টস (Otorrents)

ও টরেন্ট

Otorrents ওয়েবসাইট থেকে আপনি অতি সহজেই ডাউনলোড করতে পারবেন পিসি গেমস একদম বিনামূল্যে। বড় মাপের বা সাইজের গেমস যেমন : অ্যাসাসিন’স ক্রিড,  জিটিএ ৫, সব কিছুই ফ্রিতেই পাবেন এই সাইট থেকে। সকল ধরনের সেরা গেমগুলোর এক সম্ভার বলা যায় এই ওয়েবসাইটটিকে। গেমস, অ্যাপস-এর পাশাপাশি আপনি নতুন ও পুরাতন বেশিরভাগ সিনেমা, মুভির খোঁজ পেতে পারেন এখানে কোন রকম ঝামেলা ছাড়াই, ব্যবহারকারীদের সুবিধার কথা মাথায় রেখে ডেভেলপাররা সহজ এবং সুন্দর করে সাজিয়ে তুলেছেন ওয়েবসাইটটিকে।

২। ওশান অফ গেমস (OceanofGames)

ওশান অফ গেমস

Ocean of Games সাইটটিকে এক কথায় গেমের সমুদ্র বলে আখ্যায়িত করা যেতে পারে। আপনি আপনার নিজের ইচ্ছামতো গেমস ডাউনলোড করতে পারবেন একদম উচ্চ গতির সাথে।
আর্কেইড, সায়েন্স ফিকশনসহ, অ্যাকশন, স্ট্র্যাটেজি, অ্যাডভেঞ্চার, স্পোর্টস, ওয়ার, পাজল, হররসহ হাজারো গেমস খুঁজে পাবেন ওশান অফ গেমস-এ। গেম ডাউনলোডের জনপ্রিয় ওয়েবসাইটগুলোর মধ্যে এটি প্রথম সারির দিকে অবস্থান করে।

৩। মাই ডাউনলোড টিউব (Mydownloadtube)

মাই ডাউনলোড টিউব

Mydownloadtube সাইটটি সিনেমা বা ভিডিও এর জন্য বিখ্যাত হলেও এখানে আপনি এমন কিছু গেমস-এর সন্ধান পাবেন যা অন্য কোন ওয়েবসাইটে পাবেন না। কোন রকম ঝামেলা ছাড়াই সম্পূর্ণ ফ্রিতেই আপনি ডাউনলোড করতে পারবেন এই ওয়েবসাইট থেকে। ফাইটিং গেম, ভূতের গেম, রেসিং গেম এবং আরো অনেক ধরনের গেমস খুঁজে পাবেন খুব সহজেই।

৪। ফ্রি পিসি গেমস (FreePcGames)

Free Pc Games ওয়েবসাইটে আপনি প্রায় সকল ক্যাটাগরির গেমের সন্ধান পাবেন। এই ওয়েবসাইট থেকে গেমস ডাউনলোড করার জন্য আপনার কোন পয়সা খরচ করতে হবে না।

খুব সুন্দর করে সাজানো একটি ওয়েবসাইট। প্রথমে আপনি গেম প্লে (Game play) ভিডিও দেখে নিতে পারবেন ডাউনলোডের আগে। এছাড়াও গেম সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারবেন খুব সহজেই।

৫। অল গেমস এ-জেড (AllGamesAtoZ)

অল গেমস এ-জেড

নতুন হোক বা পুরাতন, আপনি যে ধরনের গেম এর ফ্যানই হন না কেন, আপনি সকল ধরনের গেমের দেখা পাবেন Allgamesatoz ওয়েবসাইটটিতে। সাইটটির নামের সাথে মিল রেখে কাজ করে যাচ্ছে সাইটের মালিকরা। কোন রকম টাকা ছাড়াই সকল ধরনের ফ্রি গেমস ডাউনলোডের এক বিশাল পরিসর বলা চলে এই ওয়েবসাইটটিকে।

শেষ কথা

প্রবন্ধটি থেকে আপনি জানতে পারলেন মোবাইল এবং কম্পিউটারে গেমস ডাউনলোডের জনপ্রিয় ওয়েবসাইটগুলো সম্পর্কে।

ফ্রিতে সকল গেম আপনি খেলতে পারবেন না, এজন্য সেই সকল গেমের ওয়েবসাইট থেকে গেমসগুলো কিনে নিয়ে খেলতে হতে পারে। আর এই জন্যই এই সকল ওয়েবসাইটগুলোর মাধ্যমে আপনি সহজেই ফ্রিতে গেমস ডাউনলোড করে নিতে পারবেন আপনার মোবাইল অথবা কম্পিউটারে, এবং গেমস এর প্রতি আসক্তি থাকলে আপনি দেখে নিতে পারেন জনপ্রিয় মোবাইল গেমস ডাউনলোড পদ্ধতিগুলো।

Related Articles

Back to top button